Corona Mapping and Awareness Platform, Bangladesh

বাংলাদেশে আক্রান্ত ৪৪৩,৪৩৪ সুস্থ ৩৫৮,৪৩১ মৃত্যু ৬,৩২২ বিশ্বে আক্রান্ত ৫৭,৩৮৫,০৭২ মৃত্যু ১,৩৬৮,৫১০দেশ ১৮৮








ভয়াবহ করোনা ভাইরাস নিয়ে নতুন কিছু বলার নেই, শুধু জানি যে আমাদের কে বাঁচতে হবে, বাঁচাতে হবে এই দেশের প্রতিটি জনগণকে।

"ডিজিটাল বাংলাদেশ" মন্ত্রে উজ্জীবিত “Advanced Apps Bangladesh (AAPBD)” টীম নিরলস পরিশ্রম করে তৈরী করেছে "করোনা ভাইরাস ম্যাপিং এবং সচেতনতা প্লাটফর্ম - করোনা ম্যাপ" সফটওয়্যার।

আমাদের অন্যতম লক্ষ্য - আক্রান্ত মানুষদের বিগত কয়েক দিনের সকল ধরণের মুভমেন্ট এর তথ্য সংগ্রহ করা এবং সেই তথ্য অনুযায়ী দ্রুত অ্যাকশন এর সুপারিশ করা।

বেসরকারিভাবে যে ৬ টি প্রধান লক্ষ্য নিয়ে কাজ করে করোনাম্যাপ :
  1. করোনাম্যাপ অ্যাপ থেকে একটু ছোট জরিপে অংশ নিয়ে করোনা সংক্রমণের প্রাথমিক ঝুঁকি নিরুপন করতে পারবেন।
  2. বাংলাদেশের সকল হাসপাতাল, থানা, ডিসি এবং সিভিল সার্জন অফিস এর ঠিকানা এবং তথ্য একসাথে পাবেন যেন বিপদের মুহূর্তে নিকটস্থ অফিসে যোগাযোগ করতে পারেন।
  3. করোনাম্যাপ অ্যাপ থেকে সহজেই ভিডিও সহ একটি রিপোর্ট পাঠাতে পারবেন যদি কোথাও সহায়তা না পান। করোনাম্যাপ প্লাটফর্ম তাদের নিজস্ব ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়াতে সেটা প্রচার করবে যেন নির্দির্ষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা যায়।
  4. আপনার আশেপাশে যদি কোনো অভুক্ত পরিবার থাকে, তাহলে তার জন্য সাহায্য চাইতে পারেন। আমরা তার পরিচয় গোপন রেখে চেষ্টা করবো সাহায্যকারী সংস্থাগুলোর সাথে যোগাযোগ করিয়ে দেবার জন্য। এমনকি আপনি চাইতে পারেন মাস্ক, স্যানিটাইজার ইত্যাদি।
  5. আপনি যদি কাউকে কোন কিছু দিয়ে সহযোগিতা করতে চান তাহলে আমাদের ওয়েবসাইট বা অ্যাপ থেকে ফর্ম পূরণ করুন। আমরা আপনাকে সাহায্যপ্রার্থীর সাথে যোগাযোগ করিয়ে দেব।
  6. করোনাম্যাপ প্লাটফর্মে যুক্ত থেকে আপনি পাবেন করোনা ভাইরাস এবং সংক্রমণ সম্পর্কিত সকল ধরণের আপডেটেড তথ্য।